01:02 PM, 25 Sep 2020
কবিতা গল্প উপন্যাস ও প্রবন্ধের পাণ্ডুলিপি আহ্বান

আপনি কেন লেখেন? পাঠক যদি না-ই জানেন আপনি লেখেন এবং ভালো লেখেন! তাহলে সে লেখার দরকারটা কী? 

বরং হাত গুটিয়ে বসে থাকা-ই ভালো! আর লেখকরা; বিশেষ করে তরুণ লেখকরা এই প্রশ্নটি প্রায়ই করে থাকেন, বই প্রকাশ করতে আপনারা কত টাকা নেন? তাদের জন্য আমাদের উত্তর : আমরা বই প্রকাশ করতে এক টাকাও নিই না। বরং আমরা লেখককে অগ্রাধিকার দিই, চেষ্টা থাকে লেখককে সন্তুষ্ট করার। 

আমরা যেহেতু প্রকাশনায় অর্থ বিনিয়োগ করি; তাই বই বিপণন কিংবা বই বিক্রিতে লেখকের সহযোগিতা কামনা করি। লেখকের মাধ্যমে যদি কিছু বই বিক্রি করতে পারি তাহলে প্রকাশক হিসেবে আমরাও সন্তুষ্ট থাকি।  সবচেয়ে বড় কথা লেখক ও প্রকাশকের সম্মিলিত সিদ্ধান্তেই জন্ম নেয় বাংলানামার একেকটি সন্তান (বই)। আমরা লেখককে বাদ রেখে কোনো সিদ্ধান্ত নিই না।

আমরা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি- প্রকাশনা প্রতিষ্ঠান বাংলানামা সম্পর্কে কেউ নেতিবাচক কোনো কথা বলতে পারবেন না। আমরা যেনতেনভাবে বই প্রকাশ করি না। বইয়ের মান বজায় রাখি সবসময়। বই ছাপাখানায় যাবার আগ পর্যন্ত পাণ্ডুলিপি লেখককে দেখিয়ে থাকি। চূড়ান্ত সিদ্ধান্ত লেখকই দিয়ে থাকেন। তার সম্মতিতেই সবকিছু হয়। 

তো সামনের বইমেলার জন্য আপনি রেডি তো? 

যারা বই প্রকাশ করতে চান তারা পাণ্ডুলিপি পাঠাতে পারেন এই ঠিকানায় : [email protected] এ। আপনার মোবাইল নম্বর দিতে ভুলবেন না। ছোট গল্প, ক‌বিতা, উপ‌ন‌্যাস, প্রবন্ধ, গ‌বেষণা, নাটক... যে‌কে‌ানো ‌বিষ‌য়ে লিখ‌তে পা‌রেন, শেষ সময় ১৫ অ‌ক্টোবর, ২০২০ পাণ্ডুলিপি পাওয়ার পর আমরা আলোচনা করতে চাই আপনার সঙ্গে। 

আমরা আছি আপনার অপেক্ষায়।