12:45 PM, 21 Jun 2018
 বাংলাদেশের পতাকা ও ভালোবাসার কথা ফেসবুকে জানালেন মেসি

বাংলানামা ডেস্ক
পৃথিবীর আনাচে-কানাচে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির কোটি-কোটি ভক্ত রয়েছে। এমন খবর মেসির ‘না’ জানার কথা নয়।

জানেন বলেই, পৃথিবীর আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভক্তদের নিয়ে একটি ভিডিও তৈরি করেছে মেসির অফিসিয়াল পেইজটি। সেটি আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেসির অফিসিয়াল পেইজে আপলোডও করা হয়েছে। তবে অবাক করা ব্যাপার হলো ঐ ভিডিওতে বাংলাদেশের লাল-সবুজ পতাকা ও দেশের মানুষের ভালোবাসা-পাগলামিগুলো তুলে ধরা হয়েছে।
মেসির ভিডিওতে আর্জেন্টিনার পতাকার সাথে বাংলাদেশের লাল সবুজ পতাকা দেখা গিয়েছে। আরও দেখা যায় মেসি ও আর্জেন্টিনাকে নিয়ে ফুটবলপ্রেমিদের উন্মাদনার চিত্র। ভিডিও’র বেশি সময় জুড়েই ছিলো বাংলাদেশে আর্জেন্টিনার ভক্তদের হৈ হুল্লো, লাফালাফি, চিৎকার চেচামেচি, নীল-সাদা পতাকা নিয়ে মিছিল, বাড়ির ছাড়ে মেসির দেশের পতাকা উড়ানো, মুখে প্রিয় দলের পতাকা আঁকাসহ আরও অনেক উন্মাদনা।
ভিডিওতে আরও দেখা গেছে সবুজ খোলা মাঠে আর্জেন্টিনার পতাকা নিয়ে বসে আছে সমর্থকরা।
ফুটবল ভক্তরা কতটা তাকে ও আর্জেন্টিনাকে ভালোবাসেন তা দেখতেই একটি কর্মসূচির আয়োজন করেছে মেসির অফিসিয়াল ওয়েবসাইট। কর্মসূচিটা হচ্ছে, মেসি ও আর্জেন্টিনাকে কতটা ভালোবাসে সমর্থকরা এটা জানতে বিশ্বজুড়ে ছবি-ভিডিও আহ্বান করা হয়েছে অফিশিয়াল অ্যাপের মাধ্যমে।
মেসির পেইজে ভক্তদের পাঠানো অসংখ্য ছবি ও ভিডিওর মধ্যে যা চূড়ান্ত হয়েছে, সেগুলোর মধ্যে থেকে সেরাটি নির্বাচন করতে একটি ভোটের আয়োজন করা হয়েছে। ভোট চলবে ১৮ থেকে ২৫ জুন। ভোট দেয়া যাবে, এতে বিজয়ীকে দেয়া হবে মেসির স্বাক্ষরিত একটি বিশ্বকাপ বল।
বাংলাদেশের কেউ এই প্রতিযোগিতায় জিতুক আর নাই জিতুক, মেসির ভিডিওতে বাংলাদেশ পতাকা ও দেশের মানুষের ভালোবাসা ঠাই যে হয়েছে এটাই-বা কম কি!